আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতার পরও শ্রমিকদের দাবি নিয়ে কথা বলতে হয়

আজকে স্বাধীনতার পঞ্চাশ বছরের পর শ্রমিকদের দাবি নিয়ে মানববন্ধন করতে হবে তা আমাদের জানা ছিলো না। দেশ স্বাধীন হবার পর ভেবেছিলাম আর শ্রমিকদের জন্য দাবি নিয়ে কথা বলতে হবে না। আজ শ্রমিকদের নিয়ে তাদের দাবি দাবা নিয়ে কথা বলতে হচ্ছে।

সোমবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদ নারায়ণগঞ্জ শিল্পাঞ্চল কমিটির উদ্যোগে এক মানবন্ধনে এমন মন্তব্য করেন সংগঠনটির নেতৃবৃন্দ। আগামী বাজেটে গার্মেন্টস শ্রমিকদের জন্য রেশনিং, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, শিক্ষা-স্বাস্থ্য ও আবাসন খাতে বরাদ্দের দাবিতে এ মনাবন্ধন অনুষ্ঠিত হয়।

সদস্য সচিব এইচ রবিউল চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, কেন্দ্রী সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা মো আবুল হোসেন, শ্রমিক নেত্রী সৈয়দা খায়রুল, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের জেলা সভাপতি হুমায়ন করিব, প্রচার সম্পাদক অলক চৌধুরী, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি নূরে আলম,গার্মেন্ট শ্রমিক ঐক্যজোটের সভাপতি আবু সুফিয়ান, সম্মিলিত গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের নারায়ণগঞ্জ জেলার সভাপতি শরিফুল ইসলাম, আব্দুল মজিদ প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, বর্তমানে শ্রমিকরা যে বেতন পাচ্ছে তাতে তাদের সংসার চালানো কঠিন হয়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে তাদের অবস্থা আরও শোচনীয়। তাই সরকারের কাছে দাবি জানাই সকল শ্রমিকের জন্য রেশনিং ব্যবস্থা চালু করে দেওয়ার জন্য তাতে তাদের জীবনজীবিকা সহনীয় হয়ে দাঁড়াবে। কারণ প্রতিষ্ঠানের মালিকরা তারা তাদের মুনাফা বুঝে তারা শ্রমিকদের ভালো মন্দর দিকে তাকায় না। আজকে অসাধু ব্যবসীদের সাথে যুক্ত হয়েছে সরকারের অসাধু আমলারা, তারা দেশটারে গিলে খাচ্ছে। দেশটাকে বাঁচাতে হলে জনগণকে সোচ্চার হতে হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ